সূচিপত্র
বিষয় |
পৃষ্ঠা নং |
কর্মসম্পাদনের সার্বিক চিত্র |
৩-4 |
প্রস্তাবনা |
5 |
সেকশন ১: রূপকল্প, অভিলক্ষ্য, কর্মসম্পাদনের ক্ষেত্র এবং কার্যাবলি |
6 |
সেকশন ২: বিভিন্ন কার্যক্রমের চূড়ান্ত ফলাফল/ প্রভাব |
7-8 |
সেকশন ৩: কর্মসম্পাদন পরিকল্পনা |
9-13 |
সংযোজনী ১: শব্দসংক্ষেপ |
15 |
সংযোজনী ২: কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও প্রমাণক |
16 |
সংযোজনী ৩: অন্য অফিসের সঙ্গে সংশ্লিষ্ট কর্মসম্পাদন সূচকসমূহ |
17 |
সংযোজনী ৪: জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা, ২০২2-২০২3 |
18-19 |
সংযোজনী ৫: ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা, ২০২2-২০২3 |
20 |
সংযোজনী ৬: অভিযোগ প্রতিকার ব্যবস্থা কর্মপরিকল্পনা, ২০২2-২০২3 |
21 |
সংযোজনী ৭: সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনা, ২০২2-২০২3 |
22 |
সংযোজনী ৮: তথ্য অধিকার বিষয়ে বার্ষিক কর্মপরিকল্পনা, ২০২2-২০২3 |
23 |
উপজেলা রিসোর্স সেন্টার, কলমাকান্দা, নেত্রকোণাএর কর্মসম্পাদনের সার্বিক চিত্র
সাম্প্রতিক অর্জন, চ্যালেঞ্জ এবং ভবিষ্যৎ পরিকল্পনাঃ
সাম্প্রতিক বছর সমূহের (৩বছর) প্রধান অর্জন সমূহঃ
wkÿv GKwU Pjgvb cÖwµqv| cÖvK-cÖv_wgK I cÖv_wgK wkÿv n‡jv mKj wkÿvi g~jwfwË| cÖv_wgK wkÿvi cwigvbMZ w`K e„w× †c‡jI ¸bMZgvb GL‡bv m‡šÍvRbK ch©v‡q †cŠu‡Qwb| cÖv_wgK wkÿvi ¸bMZgvb e„w× Ki‡Z n‡j cÖ_‡g cÖ‡qvRb wkÿKM‡bi MyYMZgvb e„w×Kiv| ‡MŠixcyi Dc‡Rjv wi‡mvm© †m›Uvi cÖv_wgK wkÿvi ¸YMZ gvb e„w×i Rb¨ wkÿK‡`i wewfbœ ai‡bi GKv‡WwgK mv‡cvU© w`‡q Avm‡Q| †hgb- welqwfwËK cÖwkÿY, ¯^íKvjxb wewfbœ cÖwkÿY, cÖwkÿYjä Ávb †kÖwYK‡ÿ ev¯Íevqb, ch©‡eÿY, wWwcGW cÖwkÿY we`¨vjq ch©v‡q h_vh_ ev¯Íevqb n‡”Q wKbv Zv Z`viKx Kiv, mve-K¬v÷vi wjd‡jU cÖYqb, mve-K¬v÷vi cÖwkÿY ch©‡eÿY, Dc‡Rjv ch©v‡q we`¨vjq I wkÿK‡`i WvUv‡eBR ˆZwi, wkÿv DcKiY msMÖn/ˆZwi, e¨envi I e¨env‡ii ci msiÿY †KŠkj wb‡q Av‡jvPbv, Kg©-mnvqK M‡elYv cwiPvjbv, we`¨vj‡q wkLb-‡kLv‡bv Kvh©µg ch©‡eÿY, wkÿK‡`i cÖwkÿY Pvwn`v wbiƒcb, we`¨vjq e¨e¯’vciv KwgwU I w¯øc KwgwU‡K cÖwkÿY cÖ`vb Kiv BZ¨vw`| ZviB avivevwnKZvq ‡MŠixcyi Dc‡Rjv wi‡mvm© †m›Uvi cÖv_wgK we`¨vj‡qi wkÿKM‡Yi †ckvMZ `ÿZv e„w× Rb¨ wewfbœ cÖKvi cÖwkÿ‡Yi Av‡qvRb Kiv n‡q‡Q| MZ 03 eQ‡i AÎ Dc‡Rjv wi‡mvm© †m›Uvi n‡Z wewfbœ wel‡q cÖwkÿY cÖ`vb Kiv n‡q‡Q hv wb‡¤œ Dc¯’vcb Kiv n‡jv:
A_© eQi |
cÖwkÿ‡Yi welq |
cÖwkÿYcÖvß wkÿK msL¨v |
gšÍe¨ |
2019-20 |
gvK©vi |
150 |
|
PviæKviæ |
60 |
||
Bs‡iwR |
90 |
||
evsjv |
90 |
||
evsjv‡`k I wek¦ cwiPq |
180 |
||
msMxZ |
60 |
||
cÖv_wgK weÁvb |
120 |
||
2020-2021 |
AbjvBb BbWvKkb |
25 |
|
2021-2022 |
welqwfwËK MwYZ (Awjw¤úqvW) |
210 |
|
welqwfwË cÖv_wgK weÁvb (wWDcvU© m¤^wjZ) |
90 |
সমস্যা ও চ্যালেঞ্জসমূহ:
Dc‡Rjv wi‡mvm© †m›Uvi-G cÖv_wgK we`¨vj‡qi wkÿK‡`i wewfbœ wel‡q cÖwkÿY cÖ`vb Kiv nq| welqwfwËK evsjv, Bs‡iwR, cÖv_wgK MwYZ, evsjv‡`k I wek¦ cwiPq, cÖv_wgK weÁvb wel‡q cÖwZ we`¨vjq †_‡K 02Rb K‡i wkÿK‡K GLb ch©šÍ cÖwkÿY †`qv hvqwb| AÎ Dc‡Rjvq 17২wU cÖv_wgK we`¨vj‡q 844 Rb wkÿK (bZzb wb‡qvMcÖvß c¨v‡bj I cyj wkÿKmn) Kg©iZ| g~j welq¸‡jv‡Z AÎ Dc‡Rjvq cÖwZ we`¨vjq †_‡K 2 Rb wn‡m‡e cÖwZ wel‡q 344 Rb wkÿK cÖwkÿY cvIqvi K_v _vK‡jI Av‡`Š m¤¢e nqwb| ZvQvov wkÿKMY wewfbœ welqwfwËK cÖwkÿY MÖnY Ki‡jI ev¯Í‡e cÖ‡qv‡Mi NvUwZ i‡q‡Q| hvi Rb¨ `vqx `ye©j gwbUwis e¨e¯’v, wkÿKM‡Yi gvbwmK Ae¯’vi cwieZ©b bv nIqv Ges wkÿK‡`i BwZevPK g‡bvfv‡ei Afve BZ¨vw`| Dc‡Rjv wi‡mvm© †m›Uv‡ii BÝUªv±‡ii cÖkvmwbK ÿgZv bv _vKvi Kvi‡YI cwi`k©bK…Z we`¨vj‡qi Rb¨ cÖ`Ë wb‡`©kbv mg~n h_vh_fv‡e ¸iæZ¡ †`Iqv nq bv| wkÿK †Wcy‡Uk‡bi `vwqZ¡ Dc‡Rjv wkÿv Awd‡m _vKvi Kvi‡Y wewfbœ mgq bvbvwea Kvi‡Y mgqgZ †Wcy‡Ukb cvIqv KóKi nq Ges wkÿv Awd‡m wkÿK‡`i cÖwkÿY msµvšÍ WvUv‡eR Avc‡WU bv _vKvq cÖvqB GKB wkÿK‡K wewfbœ wel‡q cÖwkÿY cÖ`vb Kiv nq d‡j cÖwkÿ‡Yi ¸YMZ gvb wVK _v‡K bv| ¯’vbxq cÖwkÿ‡Yi †ÿ‡Î †Wcy‡Uk‡bi `vwqZ¡ BDAviwm‡K cÖ`vb Kiv †h‡Z cv‡i| ¯’vbxqfv‡e Pvwn`vi cwi‡cÖwÿ‡Z cÖwkÿY g¨vbyqvj cÖYqb Ges ¯’vbxq cÖwkÿY cwiKíbv Abyhvqx †hb cÖwkÿY cwiPvjbv Kiv hvq Zvi Rb¨ Pvwn`v Abyhvqx eivÏ cÖ`vb I cÖwkÿY Av‡qvR‡bi ÿgZv cÖ`vb|
ভবিষ্যৎ পরিকল্পনা:
Dc‡Rjvi mKj cÖv_wgK we`¨vj‡q cvV cwiKíbv I wkÿv DcKiYmn cvV`vb wbwðZ Kiv| we`¨vjq ch©v‡q mKj cÖwkÿY h_vh_fv‡e ev¯Íevqb wbwðZ Kiv| wewfbœ cÖwkÿ‡Yi cÖfve (Bg‡c±) hvPvB Kiv| Dc‡Rjvi mKj we`¨vjq I wkÿ‡Ki WvUv‡eBR nvjwdj Kiv| AÎ Dc‡Rjvq gvb¤§Z wkÿv wbwðZ Kiv| wkÿvi ¸YMZ gvb e„w× Ki‡Z n‡j cÖ_‡g cÖ‡qvRb wkÿKM‡Yi ¸YMZgvb e„w× Kiv| cÖwZ we`¨vjq n‡Z `yBRb K‡i wkÿK‡K welqwfwËK cÖwkÿY cÖ`vb| gvbm¤§Z cÖv_wgK wkÿv wbwðZ Kivi Rb¨ mKj wkÿKMY‡K AvšÍwiKZvi mv‡_ †kÖYxK‡ÿ cÖwkÿY jä Ávb cÖ‡qvM wbwðZ Kivi Rb¨ gwbUwis e¨e¯’v †Rvo`vi Kiv| wkÿK‡`i †ckvi cÖwZ AvšÍwiKZv e„w×i Rb¨ cÖ‡qvRbxq †cÖlYv m„wó Kiv|
cÖ¯Ívebv
প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহি জোরদার করা, সুশাসন সংহতকরণ এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে রূপকল্প ২০৪১ এর যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে-
BÝUªv±i, উপজেলা wi‡mvm© সেন্টার, কলমাকান্দা,নেত্রকোণা।
Ges
সুপারিনটেনডেন্ট,
পিটিআই,নেত্রকোণা
এর মধ্যে 2022 mv‡ji 24 Ryb, 2022 Zvwi‡L evwl©K Kg©m¤úv`b Pzw³ ¯^vÿwiZ nj|
GB Pzw³‡Z ¯^vÿiKvix Dfqcÿ wb¤œwjwLZ welqmg~‡n m¤§Z n‡jb t
সেকশন-১:
উপজেলা রিসোর্স সেন্টার, কলমাকান্দা,নেত্রকোণা এর রূপকল্প (Vision), অভিলক্ষ্য (Mission), কৌশলগত
উদ্দেশ্য সমূহ এবং কার্যাবলী
১.১ রূপকল্প (Vision) :
gqgbwmsn †Rjvi AšÍ©MZ ‡MŠixcyi Dc‡Rjvi mKj cÖv_wgK we`¨vj‡qi wkÿKM‡Yi cÖwkÿ‡Yi gva¨‡g †ckvMZ `ÿZv e„w× K‡i gvbm¤§Z cÖv_wgK wkÿv wbwðZ Kiv|
১.২ অভিলক্ষ¨ (Mission) :
avivevwnK cÖwkÿY I GKv‡WwgK mnvqZv cÖ`v‡bi gva¨‡g wkÿK‡`i PvKwiKvjxb †ckvMZ `ÿZvi Dbœqb|
১.৩.1 কর্মসম্পাদনের ক্ষেত্র (সংশ্লিষ্ট অফিস কর্তৃক নির্ধারিত সর্ব্বোচ 05টি) :
1.3.2 সুশাসন ও সংস্কারমূলক কর্মসম্পাদনের ক্ষেত্র (মন্ত্রি পরিষদ বিভাগ কর্তৃক নির্ধারিত)
১.৪ কার্যাবলি (আইন/বিধিধারা নির্ধারিত কার্যাবলী)
সেকশন- 2
বিভিন্ন কার্যক্রমের চূড়ান্ত ফলাফল/প্রভাব (Outcome/Impact)
চূড়ান্ত ফলাফল/প্রভাব |
কর্মসম্পাদন সূচক সমূহ (Performance Indicator) |
একক (Unit) |
প্রকৃত |
2022-23 |
প্রক্ষেপণ |
নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে যৌথভাবে দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়/বিভাগ/ সংস্হা সমূহের নাম |
উপাত্তসূত্র (Source of Data) |
||
2020-21 |
2021-22 |
2023-24 |
2024-25 |
||||||
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
৯ |
১০ |
cÖv_wgK we`¨vjqi cvV`vb ch©‡eÿb (5wU we`¨vjq) |
cÖv_wgK we`¨vj‡qi cvV`vb ch©‡eÿb (5wU we`¨vjq/gvm) |
% |
১০০ |
100 |
100 |
100 |
100 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
Pvwn`v wfwËK mve K¬v÷v‡ii wjd‡jU ˆZwi (4wU) |
Pvwn`v wfwËK mve K¬v÷v‡ii wjd‡jU ˆZwi (4wU/ cÖwZ eQi) |
% |
0 |
0 |
100 |
100 |
100 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
Pvwn`v wfwËK mve K¬v÷vi cwi`k©b (4wU K‡i †gvU 12wU) |
Pvwn`v wfwËK mve K¬v÷vi cwi`k©b (4wU K‡i †gvU 12wU) |
% |
0 |
0 |
100 |
100 |
100 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
wcwUAvB, gqgbwms‡n AbywôZ BDAviwm BÝUªv±iM‡Yi gvwmK mgš^q mfvq †hvM`vb |
wcwUAvB, gqgbwms‡n AbywôZ BDAviwm BÝUªv±iM‡Yi gvwmK mgš^q mfvq †hvM`vb (12) |
% |
১০০ |
১০০ |
১০০ |
১০০ |
১০০ |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
wkÿK‡`i Z_¨ †cÖvdvBj ˆZwi Ges msiÿY |
wkÿK‡`i Z_¨ †cÖvdvBj ˆZwi Ges msiÿY (1016) |
% |
১০০ |
১০০ |
১০০ |
১০০ |
১০০ |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
Dc‡Rjv wkÿv KwgwUi wgwUs G AskMÖnY |
Dc‡Rjv wkÿv KwgwUi wgwUs G AskMÖnY| |
% |
100 |
100 |
100 |
100 |
100 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
wewfbœ we`¨vjq †gvevBj cwi`k©b |
cÖv_wgK we`¨vj‡qi †gvevBj cwi`k©b (5wU we`¨vjq/ gvm) |
% |
100 |
100 |
100 |
100 |
100 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
Dc‡Rjv cÖkvm‡bi wewfbœ `vwqZ¡ cvjb| |
Dc‡Rjv cÖkvm‡bi wewfbœ `vwqZ¡ cvjb (cÖ‡qvRb Abymv‡i)| |
% |
100 |
100 |
100 |
100 |
100 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
Competency based items development, marking and test administration welqK cÖwkÿY |
Competency based items development, marking and test administration welqK cÖwkÿY |
msL¨v |
0 |
0 |
0 |
0 |
0 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
welqwfwËK cÖwkÿY (Bs‡iwR) |
welqwfwËK cÖwkÿY (Bs‡iwR) |
msL¨v |
0 |
0 |
180 |
90 |
90 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
welqwfwËK cÖwkÿY (evsjv) |
welqwfwËK cÖwkÿY (evsjv) |
msL¨v |
0 |
0 |
180 |
90 |
90 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
welqwfwËK cÖwkÿY MwYZ (Awjw¤úqvW) |
welqwfwËK cÖwkÿY MwYZ (Awjw¤úqvW) |
msL¨v |
0 |
180 |
180 |
90 |
90 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
welqwfwËK cÖwkÿY (evsjv‡`k I wek¦ cwiPq) |
welqwfwËK cÖwkÿY (evsjv‡`k I wek¦ cwiPq) |
msL¨v |
0 |
0 |
210 |
90 |
90 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
welqwfwËK cÖwkÿY cÖv_wgK weÁvb (wWD cvU© m¤^wjZ) |
welqwfwËK cÖwkÿY cÖv_wgK weÁvb (wWD cvU© m¤^wjZ) |
msL¨v |
0 |
60 |
300 |
90 |
90 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
BbWvKkb |
BbWvKkb,AbjvBb/AdjvBb |
msL¨v |
60 |
0 |
120 |
60 |
60 |
UEO & URC |
bxwZgvjv Abymv‡i |
সেকশন: ৩ কর্মসম্পাদন পরিকল্পনা
কর্মসম্পাদনের ক্ষেত্র |
ক্ষেত্রের মান
|
কার্যক্রম
|
কর্মসম্পাদন সূচক
|
গণনা পদ্ধতি |
একক
|
কর্মসম্পাদন সূচকের মান
|
প্রকৃত অর্জন |
লক্ষ্যমাত্রা/নির্ণায়ক ২০২2-২3 |
প্রক্ষেপন |
||||||
২০২০-২১ |
2021-22 |
অসাধারণ |
অতি উত্তম |
উত্তম |
চলতি মান |
চলতি মানের নিম্নে |
২০২৩-24 |
২০২4-২5 |
|||||||
১০০% |
৯০% |
৮০% |
৭০% |
৬০% |
|||||||||||
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
৯ |
১০ |
১১ |
১২ |
১৩ |
১৪ |
১৫ |
১৬ |
কর্মসম্পাদনের ক্ষেত্রসমূহ |
|||||||||||||||
[1] মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণ |
36 |
[1.1] বিদ্যালয় পরিদর্শন (অনলাইন/অফলাইন) |
1.1.1] পরিদর্শন কৃত বিদ্যালয় (অনলাইন/ অফলাইন) |
সমষ্টি |
সংখ্যা |
৫ |
50 |
40 |
60 |
54 |
48 |
42 |
36 |
60 |
60 |
[১.2] পাঠদান পর্যবেক্ষণ |
১.2.1]পর্যবেক্ষণ কৃত পাঠদান (অনলাইন/ অফলাইন) |
সমষ্টি |
সংখ্যা |
৫ |
50 |
80 |
120 |
108 |
96 |
84 |
72 |
120 |
120 |
||
[১.3] বিষয়ভিত্তিক প্রশিক্ষণ বাংলা |
[১.3.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক |
সমষ্টি |
সংখ্যা |
4 |
0 |
0 |
180 |
162 |
144 |
126 |
108 |
৯০ |
90 |
||
[১.4] বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ইংরেজি |
[১.4.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক |
সমষ্টি |
সংখ্যা |
4 |
0 |
0 |
180 |
162 |
144 |
126 |
108 |
৯০ |
90 |
||
[১.5] বিষয় ভিত্তিক প্রশিক্ষণ গণিত(অলিম্পিয়াড) |
[১.5.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক |
সমষ্টি |
সংখ্যা |
4 |
0 |
180 |
180 |
১৬২ |
১৮৮ |
১২৬ |
১০৮ |
90 |
90 |
||
[১.6] বিষয় ভিত্তিক প্রশিক্ষণ প্রা: বিজ্ঞান (ডিউ পার্ট সম্বলিত) |
[১.6.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক |
সমষ্টি |
সংখ্যা |
4 |
0 |
60 |
300 |
270 |
240 |
210 |
180 |
৯০ |
90 |
||
[১.7] বিষয় ভিত্তিক প্রশিক্ষণ বাংলাদেশ ও বিশবপরিচয় |
[১.7.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক |
সমষ্টি |
সংখ্যা |
4 |
0 |
0 |
210 |
189 |
168 |
147 |
126 |
৯০ |
90 |
||
[১.8] ইনডাকশন |
[১.8.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক |
সমষ্টি |
সংখ্যা |
4 |
60 |
0 |
120 |
108 |
96 |
84 |
72 |
60 |
60 |
||
[১.9] চাহিদা ভিত্তিক সাব-ক্লাস্টার লিফলেট |
[১.9.১] চাহিদা ভিত্তিক সাব-ক্লাস্টার লিফলেট তৈরী ও অনুমোদন |
সমষ্টি |
সংখ্যা |
1 |
0 |
0 |
4 |
3 |
2 |
1 |
0 |
4 |
4 |
||
[১.10] সাব-ক্লাস্টার পরিদর্শন |
[১.10.১] পরির্দণ কৃত সাব-ক্লাস্টার প্রশিক্ষন |
সমষ্টি |
সংখ্যা |
1 |
0 |
0 |
12 |
10 |
8 |
6 |
4 |
12 |
12 |
||
|
8
|
[২.1] নির্ধারিত সময়ে প্রশিক্ষণ কার্যক্রমের জন্য নতুন বছরের প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক সংগ্রহ
সংগ্রহ
সংগ্র সংগ্রহ |
[২.1.1] সংগৃহীত পাঠ্যপুস্তক |
তারিখ |
তারিখ |
2 |
১৫ জানুয়ারি |
১৫ জানুয়ারি |
১৫ জানুয়ারি |
১6 জানুয়ারি |
১৭ জানুয়ারি |
১৮ জানুয়ারি |
19 জানুয়ারি |
১৫ জানুয়ারি
|
১৫ জানুয়ারি
|
[২.2] প্রশিক্ষণের ডাটাবেইজ হালফিলকরণ |
[২.2.1] হালফিলকৃত ডাটাবেইজ |
তারিখ |
তারিখ |
4 |
১5 জুলাই |
১5 জুলাই |
১5 জুলাই |
14 জুলাই |
13 জুলাই |
১2 জুলাই |
১1 জুলাই |
১5 জুলাই |
১5 জুলাই |
||
[২.3] সামাজিক উদ্বুদ্ধকরণ |
[২.3.1] অভিভাবক/মা সমাবেশ (অনলাইন /অফলাইন) |
সমষ্টি |
সংখ্যা |
2 |
4 |
4 |
4 |
3 |
2 |
1 |
0 |
4 |
4 |
কর্মসম্পাদনের ক্ষেত্র |
ক্ষেত্রের মান |
কার্যক্রম |
কর্মসম্পাদন সূচক |
গণনা পদ্ধতি |
একক |
কর্মসম্পাদন সূচকের মান |
প্রকৃত অর্জন |
লক্ষ্যমাত্রা/নির্ণায়ক ২০২2-২3 |
প্রক্ষেপন |
||||||||||||
২০২০-২১ |
2021-22 |
অসাধারণ |
অতি উত্তম |
উত্তম |
চলতি মান |
চলতি মানের নিম্নে |
২০২৩-24 |
২০২4-২5 |
|||||||||||||
১০০% |
৯০% |
৮০% |
৭০% |
৬০% |
|||||||||||||||||
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
৯ |
১০ |
১১ |
১২ |
১৩ |
১৪ |
১৫ |
১৬ |
||||||
কর্মসম্পাদনের ক্ষেত্রসমূহ |
|||||||||||||||||||||
[৩] প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন
প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন |
২6 |
|