Wellcome to National Portal
Main Comtent Skiped

শিরোনাম
বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি
বিস্তারিত
  • 2023.pdf




  • গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার







  • ইন্সট্রাক্টর, উপজেলা wi‡mvm© সেন্টার, KjgvKv›`v,‡b·KvYv
  • এবং
  • mycvwib‡Ub‡W›U, wcwUAvB,‡b·KvYv, Gi
  • g‡a¨ ¯^vÿwiZ


  • evwl©K Kg©m¤úv`b Pzw³
  •  
  •  
  • 1jv RyjvB2022- 30 Ryb2023wLª.








 

 

সূচিপত্র


বিষয়

পৃষ্ঠা নং

কর্মসম্পাদনের সার্বিক চিত্র

৩-4

প্রস্তাবনা

5

সেকশন ১: রূপকল্প, অভিলক্ষ্য, কর্মসম্পাদনের ক্ষেত্র এবং কার্যাবলি

6

সেকশন ২: বিভিন্ন কার্যক্রমের চূড়ান্ত ফলাফল/ প্রভাব

7-8

সেকশন ৩: কর্মসম্পাদন পরিকল্পনা

9-13

সংযোজনী ১:  শব্দসংক্ষেপ

15

সংযোজনী ২: কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও প্রমাণক

16

সংযোজনী ৩: অন্য অফিসের সঙ্গে সংশ্লিষ্ট কর্মসম্পাদন সূচকসমূহ

17

সংযোজনী ৪: জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা, ২০২2-২০২3

18-19

সংযোজনী ৫: ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা, ২০২2-২০২3

20

সংযোজনী ৬: অভিযোগ প্রতিকার ব্যবস্থা কর্মপরিকল্পনা, ২০২2-২০২3

21

সংযোজনী ৭: সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনা, ২০২2-২০২3

22

সংযোজনী ৮: তথ্য অধিকার বিষয়ে বার্ষিক কর্মপরিকল্পনা, ২০২2-২০২3

23




উপজেলা রিসোর্স সেন্টারকলমাকান্দানেত্রকোণাএর কর্মসম্পাদনের সার্বিক চিত্র

 (Overview of the Performance of the URC, kalmakanda, Netrakona)

সাম্প্রতিক অর্জনচ্যালেঞ্জ এবং ভবিষ্যৎ পরিকল্পনাঃ

সাম্প্রতিক বছর সমূহের (৩বছরপ্রধান অর্জন সমূহঃ

 wkÿv GKwU Pjgvb cÖwµqv| cÖvK-cÖv_wgK I cÖv_wgK wkÿv n‡jv mKj wkÿvi g~jwfwË| cÖv_wgK wkÿvi cwigvbMZ w`K e„w× †c‡jI ¸bMZgvb GL‡bv m‡šÍvRbK ch©v‡q †cŠu‡Qwb| cÖv_wgK wkÿvi ¸bMZgvb e„w× Ki‡Z n‡j cÖ_‡g cÖ‡qvRb wkÿKM‡bi MyYMZgvb e„w×Kiv| ‡MŠixcyi Dc‡Rjv wi‡mvm© †m›Uvi cÖv_wgK wkÿvi ¸YMZ gvb e„w×i Rb¨ wkÿK‡`i wewfbœ ai‡bi GKv‡WwgK mv‡cvU© w`‡q Avm‡Q| †hgb- welqwfwËK cÖwkÿY, ¯^íKvjxb wewfbœ cÖwkÿY, cÖwkÿYjä Ávb †kÖwYK‡ÿ ev¯Íevqb, ch©‡eÿY, wWwcGW cÖwkÿY we`¨vjq ch©v‡q h_vh_ ev¯Íevqb n‡”Q wKbv Zv Z`viKx Kiv, mve-K¬v÷vi wjd‡jU  cÖYqb, mve-K¬v÷vi cÖwkÿY ch©‡eÿY, Dc‡Rjv ch©v‡q we`¨vjq I wkÿK‡`i WvUv‡eBR ˆZwi, wkÿv DcKiY msMÖn/ˆZwi, e¨envi I e¨env‡ii ci msiÿY †KŠkj wb‡q Av‡jvPbv, Kg©-mnvqK M‡elYv cwiPvjbv,  we`¨vj‡q wkLb-‡kLv‡bv Kvh©µg ch©‡eÿY, wkÿK‡`i cÖwkÿY Pvwn`v wbiƒcb, we`¨vjq e¨e¯’vciv KwgwU I w¯øc KwgwU‡K cÖwkÿY cÖ`vb Kiv BZ¨vw`| ZviB avivevwnKZvq ‡MŠixcyi Dc‡Rjv wi‡mvm© †m›Uvi cÖv_wgK we`¨vj‡qi wkÿKM‡Yi †ckvMZ `ÿZv e„w× Rb¨ wewfbœ cÖKvi cÖwkÿ‡Yi Av‡qvRb Kiv n‡q‡Q| MZ 03 eQ‡i AÎ Dc‡Rjv wi‡mvm© †m›Uvi n‡Z wewfbœ wel‡q cÖwkÿY cÖ`vb Kiv n‡q‡Q hv wb‡¤œ Dc¯’vcb Kiv n‡jv:

A_© eQi

cÖwkÿ‡Yi welq

cÖwkÿYcÖvß wkÿK msL¨v

gšÍe¨

2019-20

gvK©vi

150


PviæKviæ

60

Bs‡iwR

90

evsjv

90

evsjv‡`k I wek¦ cwiPq

180

msMxZ

60

cÖv_wgK weÁvb

120

2020-2021

AbjvBb BbWvKkb

25


2021-2022

welqwfwËK MwYZ (Awjw¤úqvW)

210


welqwfwË cÖv_wgK weÁvb

(wWDcvU© m¤^wjZ)

90

সমস্যা  চ্যালেঞ্জসমূহ:

Dc‡Rjv wi‡mvm© †m›Uvi-G cÖv_wgK we`¨vj‡qi wkÿK‡`i wewfbœ wel‡q cÖwkÿY cÖ`vb Kiv nq| welqwfwËK evsjv, Bs‡iwR, cÖv_wgK MwYZ, evsjv‡`k I wek¦ cwiPq, cÖv_wgK weÁvb  wel‡q cÖwZ we`¨vjq †_‡K 02Rb K‡i wkÿK‡K GLb ch©šÍ cÖwkÿY †`qv hvqwb| AÎ Dc‡Rjvq 17২wU cÖv_wgK we`¨vj‡q 844  Rb wkÿK (bZzb wb‡qvMcÖvß c¨v‡bj I cyj wkÿKmn) Kg©iZ| g~j welq¸‡jv‡Z AÎ Dc‡Rjvq cÖwZ we`¨vjq †_‡K 2 Rb wn‡m‡e cÖwZ wel‡q 344 Rb wkÿK cÖwkÿY cvIqvi K_v _vK‡jI Av‡`Š m¤¢e nqwb| ZvQvov wkÿKMY wewfbœ welqwfwËK cÖwkÿY MÖnY Ki‡jI ev¯Í‡e cÖ‡qv‡Mi NvUwZ i‡q‡Q| hvi Rb¨ `vqx `ye©j gwbUwis e¨e¯’v, wkÿKM‡Yi gvbwmK Ae¯’vi cwieZ©b bv nIqv Ges wkÿK‡`i BwZevPK g‡bvfv‡ei Afve BZ¨vw`| Dc‡Rjv wi‡mvm© †m›Uv‡ii BÝUªv±‡ii cÖkvmwbK ÿgZv bv _vKvi Kvi‡YI cwi`k©bK…Z we`¨vj‡qi Rb¨ cÖ`Ë wb‡`©kbv mg~n h_vh_fv‡e ¸iæZ¡ †`Iqv nq bv| wkÿK †Wcy‡Uk‡bi `vwqZ¡ Dc‡Rjv wkÿv Awd‡m _vKvi Kvi‡Y wewfbœ mgq bvbvwea Kvi‡Y mgqgZ †Wcy‡Ukb cvIqv KóKi nq Ges wkÿv Awd‡m wkÿK‡`i cÖwkÿY msµvšÍ WvUv‡eR Avc‡WU bv _vKvq cÖvqB GKB wkÿK‡K wewfbœ wel‡q cÖwkÿY cÖ`vb Kiv nq d‡j cÖwkÿ‡Yi ¸YMZ gvb wVK _v‡K bv| ¯’vbxq cÖwkÿ‡Yi †ÿ‡Î †Wcy‡Uk‡bi `vwqZ¡ BDAviwm‡K cÖ`vb Kiv †h‡Z cv‡i| ¯’vbxqfv‡e Pvwn`vi cwi‡cÖwÿ‡Z cÖwkÿY g¨vbyqvj cÖYqb Ges ¯’vbxq cÖwkÿY cwiKíbv Abyhvqx  †hb cÖwkÿY cwiPvjbv Kiv hvq Zvi Rb¨ Pvwn`v Abyhvqx eivÏ cÖ`vb I cÖwkÿY Av‡qvR‡bi ÿgZv cÖ`vb|

 

 

 

ভবিষ্যৎ পরিকল্পনা:

 

Dc‡Rjvi mKj cÖv_wgK we`¨vj‡q cvV cwiKíbv I wkÿv DcKiYmn cvV`vb wbwðZ Kiv|  we`¨vjq ch©v‡q mKj cÖwkÿY h_vh_fv‡e ev¯Íevqb wbwðZ Kiv| wewfbœ cÖwkÿ‡Yi cÖfve (Bg‡c±) hvPvB Kiv| Dc‡Rjvi mKj we`¨vjq I wkÿ‡Ki WvUv‡eBR nvjwdj Kiv| AÎ Dc‡Rjvq gvb¤§Z wkÿv wbwðZ Kiv| wkÿvi ¸YMZ gvb e„w× Ki‡Z n‡j cÖ_‡g cÖ‡qvRb wkÿKM‡Yi ¸YMZgvb e„w× Kiv| cÖwZ we`¨vjq n‡Z `yBRb K‡i wkÿK‡K welqwfwËK cÖwkÿY cÖ`vb| gvbm¤§Z cÖv_wgK wkÿv wbwðZ Kivi Rb¨ mKj wkÿKMY‡K AvšÍwiKZvi mv‡_ †kÖYxK‡ÿ cÖwkÿY jä Ávb cÖ‡qvM wbwðZ Kivi Rb¨ gwbUwis e¨e¯’v †Rvo`vi Kiv| wkÿK‡`i †ckvi cÖwZ AvšÍwiKZv e„w×i Rb¨ cÖ‡qvRbxq †cÖlYv m„wó Kiv|


2022-23 A_©eQ‡ii m¤¢ve¨ cÖavb AR©bmg~n:

gvbm¤§Z cÖv_wgK wkÿv wbwðZ Kivi Rb¨ 2022-23 A_©eQ‡ii m¤¢ve¨ cÖavb AR©bmg~n jÿ¨gvÎv wn‡m‡e wba©viY Kiv n‡jv|

Dc‡Rjvi we`¨vjqmg~‡ni wkLb- †kLv‡bv Kvh©vejx ch©‡eÿY I cÖ‡qvRbxq mn‡hvwMZv cÖ`vb|

cÖwkÿ‡YvËi d‡jvAvc wbwðZKiY|

wkÿ‡Ki cÖwkÿY Pvwn`v wbiƒcb|  

 wkÿ‡`i WvUv‡eBR ˆZwi I nvjwdj KiY|

cÖwkÿY WvUv‡eBR nvjwdj KiY|

Pvwn`vi †cÖwÿ‡Z mve-K¬v÷vi wjd‡jU cÖYqb|

†kÖYxK‡ÿ wWwRUvj Kb‡›U›U e¨envi K‡i cvV`v‡b mn‡hvwMZv Kiv|

Z_¨ I †hvMv‡hvM cÖhyw³i e¨envi|

mwVK c×wZ I †KŠkj cÖ‡qvM K‡i cvV`vb wbwðZ Kiv|

BDAviwm Gi Kg©cwi‡ek I †mŠ›`h©ea©‡b cÖ‡qvRbxq D‡`¨vM MÖnY I ev¯Íevqb Kiv|

BDAviwm Gi †fŠZ AeKvVv‡gvMZ Dbœq‡bi Rb¨ cÖ‡qvRbxq c`‡ÿc MÖnY Kiv|

‡KvwfW-19 cÖwZ‡iv‡a mK‡ji Rb¨ nvZ †avqvi e¨e¯’v wbwðZ Kiv|

wewfbœ we`¨vjq †gvevBj cwi`k©b|

wWwcGW cÖwkÿ‡Yi 4_© Uv‡g© AskMÖnYKvix‡`i Kvh©µg ch©‡eÿb I cÖ‡qvRbxq mnvqZv cÖ`vb Kiv|

wkÿK‡`i mv‡_ wgwUs cwiPvjbv (AbjvBb/AdjvBb)|

‡KvwfW-19 cÖwZ‡iv‡a miKvix mKj wb‡`©kbv ev¯Íevqb Kiv|

AbjvBb cÖwkÿY Pvjy Kiv|

¸¸j wgU I Ryg G¨vcm Gi h_vh_ e¨envi K‡i AbjvBb cÖv_wgK wkÿv Kvh©µg ev¯Íevqb Kiv|



 

cÖ¯Ívebv



প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহি জোরদার করা, সুশাসন সংহতকরণ এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে  রূপকল্প ২০৪১ এর যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে-


BÝUªv±i, উপজেলা wi‡mvm© সেন্টার, কলমাকান্দা,নেত্রকোণা।

                                                                           Ges

সুপারিনটেনডেন্ট,

পিটিআই,নেত্রকোণা

এর মধ্যে 2022 mv‡ji 24 Ryb, 2022 Zvwi‡L evwl©K Kg©m¤úv`b Pzw³ ¯^vÿwiZ nj|


GB Pzw³‡Z ¯^vÿiKvix Dfqcÿ wb¤œwjwLZ welqmg~‡n m¤§Z n‡jb t







                                                       সেকশন-:

উপজেলা রিসোর্স সেন্টার,  কলমাকান্দা,নেত্রকোণা  এর রূপকল্প (Vision), অভিলক্ষ্য (Mission), কৌশলগত

উদ্দেশ্য সমূহ এবং কার্যাবলী     

. রূপকল্প (Vision) :

gqgbwmsn †Rjvi AšÍ©MZ ‡MŠixcyi Dc‡Rjvi mKj cÖv_wgK we`¨vj‡qi wkÿKM‡Yi cÖwkÿ‡Yi gva¨‡g †ckvMZ `ÿZv e„w× K‡i gvbm¤§Z cÖv_wgK wkÿv wbwðZ Kiv|


. অভিলক্ষ¨ (Mission) :

avivevwnK cÖwkÿY I GKv‡WwgK mnvqZv cÖ`v‡bi gva¨‡g wkÿK‡`i PvKwiKvjxb †ckvMZ `ÿZvi Dbœqb|


..1 কর্মসম্পাদনের ক্ষেত্র (সংশ্লিষ্ট অফিস কর্তৃক নির্ধারিত সর্ব্বোচ 05টি) :

  • gvbm¤§Z cÖv_wgK wkÿv wbwðZ KiY|
  • mve©Rbxb I ‰elg¨nxb cÖv_wgK wkÿv m¤úªmviY|
  • cÖv_wgK wkÿv e¨e¯’vcbvi Dbœqb|
  •  

1.3.2  সুশাসন  সংস্কারমূলক কর্মসম্পাদনের ক্ষেত্র (মন্ত্রি পরিষদ বিভাগ কর্তৃক নির্ধারিত

  • সুশাসন ও সংস্কারমূলক কার্যক্রম জোরদারকরণ।

 

. কার্যাবলি (আইন/বিধিধারা নির্ধারিত কার্যাবলী)

  • cÖv_wgK wkÿv msµvšÍ bxwZgvjv ev¯Ívevqb|
  • cÖv_wgK wkÿv ¯Í‡ii wkÿvµg we¯Íi‡Y mnvqZv Kiv|
  • cÖwkÿY cwiKíbv cÖYqb I ev¯Íevqb Kiv|
  • cÖv_wgK wkÿv msµvšÍ cÖwkÿY I M‡elYv Kvh©µ‡g †bZ…Z¡ cÖ`vb |
  • wgwUs cwiPvjbv/AskMÖnY (AbjvBb/AdjvBb)
  • Dc‡Rjv ch©v‡q mKj cÖv_wgK we`¨vj‡qi wkÿK‡`i cÖwkÿY I Ab¨vb¨ Z_¨ms¤^wjZ WvUv †eBR ‰Zwi I msiÿY Kiv|
  • Pvwn`v wfwËK mve-K¬v÷vi cÖwkÿ‡Yi wjdU‡jU cÖYqb Kiv|
  • Pvwn`v wfwËK mve-K¬v÷vi ch©‡eÿY Kiv|
  • †kÖYxK‡ÿ wW-wc-GW cÖwkÿ‡Yi h_vh_ ev¯Íevqb, cwiexÿY I g~j¨vqb Kiv|
  • we`¨vjq e¨e¯’vcbv I †kÖbx-e¨e¯’vcbvq wkÿK‡hvM¨Zvi cÖ‡qvM wbwðZKi‡Y mnvqZv Kiv|

 

 


সেকশন- 2

বিভিন্ন কার্যক্রমের চূড়ান্ত ফলাফল/প্রভাব (Outcome/Impact)


 

চূড়ান্ত ফলাফল/প্রভাব
)Outcome/Impact)

কর্মসম্পাদন সূচক সমূহ

(Performance Indicator)

একক

(Unit)

প্রকৃত

2022-23

প্রক্ষেপণ

নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে যৌথভাবে দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়/বিভাগসংস্হা সমূহের নাম

উপাত্তসূত্র

(Source of Data)

2020-21

2021-22

2023-24

2024-25

১০

cÖv_wgK we`¨vjqi cvV`vb ch©‡eÿb (5wU we`¨vjq)

cÖv_wgK we`¨vj‡qi cvV`vb ch©‡eÿb (5wU we`¨vjq/gvm)

%

১০০

100

100

100

100

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

Pvwn`v wfwËK mve K¬v÷v‡ii wjd‡jU ˆZwi (4wU)

Pvwn`v wfwËK mve K¬v÷v‡ii wjd‡jU ˆZwi (4wU/ cÖwZ eQi)

%

0

0

100

100

100

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

Pvwn`v wfwËK mve K¬v÷vi cwi`k©b (4wU K‡i †gvU 12wU)

Pvwn`v wfwËK mve K¬v÷vi cwi`k©b (4wU K‡i †gvU 12wU)

%

0

0

100

100

100

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

wcwUAvB, gqgbwms‡n AbywôZ BDAviwm BÝUªv±iM‡Yi gvwmK mgš^q mfvq †hvM`vb

wcwUAvB, gqgbwms‡n AbywôZ BDAviwm BÝUªv±iM‡Yi gvwmK mgš^q mfvq †hvM`vb (12)

%

১০০

১০০

১০০

১০০

১০০

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

wkÿK‡`i Z_¨ †cÖvdvBj ˆZwi Ges msiÿY

wkÿK‡`i Z_¨ †cÖvdvBj ˆZwi Ges msiÿY (1016)

%

১০০

১০০

১০০

১০০

১০০

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

Dc‡Rjv wkÿv KwgwUi wgwUs G AskMÖnY

Dc‡Rjv wkÿv KwgwUi wgwUs G AskMÖnY|

%

100

100

100

100

100

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

wewfbœ we`¨vjq †gvevBj cwi`k©b

cÖv_wgK we`¨vj‡qi †gvevBj cwi`k©b (5wU we`¨vjq/ gvm)

%

100

100

100

100

100

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

Dc‡Rjv cÖkvm‡bi wewfbœ `vwqZ¡ cvjb|

Dc‡Rjv cÖkvm‡bi wewfbœ `vwqZ¡ cvjb (cÖ‡qvRb Abymv‡i)|

%

100

100

100

100

100

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

Competency based items development, marking and test administration welqK cÖwkÿY

Competency based items development, marking and test administration welqK cÖwkÿY

msL¨v

0

0

0

0

0

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

welqwfwËK cÖwkÿY (Bs‡iwR)

welqwfwËK cÖwkÿY (Bs‡iwR)

msL¨v

0

0

180

90

90

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

welqwfwËK cÖwkÿY (evsjv)

welqwfwËK cÖwkÿY (evsjv)

msL¨v

0

0

180

90

90

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

welqwfwËK cÖwkÿY MwYZ (Awjw¤úqvW)

welqwfwËK cÖwkÿY MwYZ (Awjw¤úqvW)

msL¨v

0

180

180

90

90

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

welqwfwËK cÖwkÿY (evsjv‡`k I wek¦ cwiPq)

welqwfwËK cÖwkÿY (evsjv‡`k I wek¦ cwiPq)

msL¨v

0

0

210

90

90

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

welqwfwËK cÖwkÿY cÖv_wgK weÁvb (wWD cvU© m¤^wjZ)

welqwfwËK cÖwkÿY cÖv_wgK weÁvb (wWD cvU© m¤^wjZ)

msL¨v

0

60

300

90

90

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

 BbWvKkb

BbWvKkb,AbjvBb/AdjvBb

msL¨v

60

0

120

60

60

UEO &  URC

bxwZgvjv Abymv‡i

  •  

 

 
 

সেকশন                                                                                                                                                                                                                  কর্মসম্পাদন পরিকল্পনা

কর্মসম্পাদনের ক্ষেত্র

ক্ষেত্রের মান

 

কার্যক্রম

 

কর্মসম্পাদন

সূচক

 

গণনা পদ্ধতি

একক

 

কর্মসম্পাদন

সূচকের মান

 

প্রকৃত অর্জন

লক্ষ্যমাত্রা/নির্ণায়ক ২০২2-3

প্রক্ষেপন

২০২০-২১

2021-22

অসাধারণ

অতি উত্তম

উত্তম

চলতি মান

চলতি মানের নিম্নে

২০২-24

২০২4-5

১০০%

৯০%

৮০%

৭০%

৬০%

১০

১১

১২

১৩

১৪

১৫

১৬

কর্মসম্পাদনের ক্ষেত্রসমূহ

[1] মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণ

36

[1.1]  বিদ্যালয় পরিদর্শন (অনলাইন/অফলাইন)

1.1.1] পরিদর্শন কৃত বিদ্যালয় (অনলাইন/ অফলাইন)

সমষ্টি

সংখ্যা

50

40

60

54

48

42

36

60

60

[১.2] পাঠদান পর্যবেক্ষণ

১.2.1]পর্যবেক্ষণ কৃত পাঠদান (অনলাইন/ অফলাইন)

সমষ্টি

সংখ্যা

50

80

120

108

96

84

72

120

120

[১.3] বিষয়ভিত্তিক প্রশিক্ষণ বাংলা

[১.3.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক

সমষ্টি

সংখ্যা

4

0

0

180

162

144

126

108

৯০

90

[১.4] বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ইংরেজি

[১.4.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক

সমষ্টি

সংখ্যা

4

0

0

180

162

144

126

108

৯০

90

[১.5] বিষয় ভিত্তিক প্রশিক্ষণ গণিত(অলিম্পিয়াড)

[১.5.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক

সমষ্টি

সংখ্যা

4

0

180

180

১৬২

১৮৮

১২৬

১০৮

90

90

[১.6] বিষয় ভিত্তিক প্রশিক্ষণ প্রা: বিজ্ঞান (ডিউ পার্ট সম্বলিত)

[১.6.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক

সমষ্টি

সংখ্যা

4

0

60

300

270

240

210

180

৯০

90

[১.7] বিষয় ভিত্তিক প্রশিক্ষণ বাংলাদেশ ও বিশবপরিচয়

[১.7.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক

সমষ্টি

সংখ্যা

4

0

0

210

189

168

147

126

৯০

90

[১.8] ইনডাকশন

[১.8.১] প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক

সমষ্টি

সংখ্যা

4

60

0

120

108

96

84

72

60

60

[১.9] চাহিদা ভিত্তিক সাব-ক্লাস্টার লিফলেট

[১.9.১] চাহিদা ভিত্তিক সাব-ক্লাস্টার লিফলেট তৈরী ও অনুমোদন

সমষ্টি

সংখ্যা

1

0

0

4

3

2

1

0

4

4

[১.10] সাব-ক্লাস্টার পরিদর্শন

[১.10.১] পরির্দণ কৃত সাব-ক্লাস্টার প্রশিক্ষন

সমষ্টি

সংখ্যা

1

0

0

12

10

8

6

4

12

12


[২] সার্বজনীন ও বৈষম্যহীন প্রাথমিক শিক্ষা সস্প্রসারণ

8


[২.1] নির্ধারিত সময়ে প্রশিক্ষণ কার্যক্রমের জন্য নতুন  বছরের প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক সংগ্রহ


সংগ্রহ





সংগ্র সংগ্রহ

[২.1.1] সংগৃহীত পাঠ্যপুস্তক


তারিখ


তারিখ

2

১৫ জানুয়ারি

১৫ জানুয়ারি

১৫ জানুয়ারি

১6 জানুয়ারি

১৭ জানুয়ারি

১৮ জানুয়ারি

19

জানুয়ারি


১৫ জানুয়ারি




১৫ জানুয়ারি







[২.2] প্রশিক্ষণের ডাটাবেইজ হালফিলকরণ

[২.2.1] হালফিলকৃত ডাটাবেইজ


তারিখ


তারিখ

4

১5 জুলাই

১5 জুলাই

১5 জুলাই

14 জুলাই

13 জুলাই

১2  জুলাই

১1 জুলাই

১5 জুলাই

১5 জুলাই

[২.3] সামাজিক উদ্বুদ্ধকরণ

[২.3.1] অভিভাবক/মা সমাবেশ (অনলাইন /অফলাইন)

সমষ্টি

সংখ্যা

2

4

4

4

3

2

1

0

4

4

 

   

কর্মসম্পাদনের ক্ষেত্র

ক্ষেত্রের মান

কার্যক্রম

কর্মসম্পাদন

সূচক

গণনা পদ্ধতি

একক

কর্মসম্পাদন

সূচকের মান

প্রকৃত অর্জন

লক্ষ্যমাত্রা/নির্ণায়ক ২০২2-3

প্রক্ষেপন

২০২০-২১

2021-22

অসাধারণ

অতি উত্তম

উত্তম

চলতি মান

চলতি মানের নিম্নে

২০২-24

২০২4-5

১০০%

৯০%

৮০%

৭০%

৬০%

১০

১১

১২

১৩

১৪

১৫

১৬

কর্মসম্পাদনের ক্ষেত্রসমূহ






[৩]

প্রাথমিক

শিক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন
















প্রাথমিক

শিক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন

২6



ডাউনলোড